ইসলাম ও নৈতিক শিক্ষা ৭ম শ্রেণি এসাইনমেন্ট

ইসলাম ও নৈতিক শিক্ষা ৭ম শ্রেণি এসাইনমেন্ট

ইসলাম ও নৈতিক শিক্ষা ৭ম শ্রেণি এসাইনমেন্ট উত্তর এখান থেকে শুরু

ইসলাম ও নৈতিক শিক্ষা ৭ম শ্রেণি এসাইনমেন্ট

উত্তর: আল্লাহ এক ও অনন্য। তার কোন শরিক নেই। তিনি সব দিক থেকে নিখুঁত এবং তাঁর মধ্যে কোনও অপূর্ণতা নেই। এই পুরো পৃথিবীর পরিচালনায় তাঁর কোন অংশীদার বা সমান নেই এবং তিনিই একমাত্র উপাস্য এবং অন্য কেউ তাঁর পদে থাকতে পারে না। পবিত্র কোরআনে আল্লাহর একত্বের অনেক প্রমাণ রয়েছে। একেশ্বরবাদের প্রমাণ স্তবকের উদাহরণ সহ উল্লেখ করা হয়েছে:

সূর্য: আমরা সকলেই জানি যে সূর্য পূর্ব দিকে উঠে পশ্চিম দিকে প্রতিদিন অস্ত যায়। যদি এই মহাবিশ্বে দু’জন স্রষ্টা থাকতেন তবে সূর্য ওঠার ও অস্তমিত হওয়ার সমস্যা ছিল। একজন স্রষ্টা বলেছেন যে সূর্য পশ্চিম দিকে উদিত হয় এবং একজন স্রষ্টা বলেছেন যে সূর্য পূর্ব দিকে উদিত হয়। এবং যদি এটি হয় তবে পৃথিবীর সমস্ত আইন বিপরীত হত বা পুরো মহাবিশ্ব বিধি অনুসারে চলত না, যা পৃথিবীর ধ্বংসের দিকে পরিচালিত করে।

ইসলাম ও নৈতিক শিক্ষা ৭ম শ্রেণি এসাইনমেন্ট

অন্যরা: যদি কোনও দেশে দু’জন প্রধানমন্ত্রী থাকেন, তবে তাদের মধ্যে দ্বন্দ্ব হয় এবং তারা যেভাবে লড়াই করে সেদেশের সমস্ত কিছুই ধ্বংস করে দেয়।

 

এক্ষেত্রে অনেক ব্যবহারিক উদাহরণ রয়েছে যা দেখায় যে কোনও কোণে যদি দু’জন স্রষ্টা থাকে তবে কোনও কিছুই নির্দিষ্ট উপায়ে কাজ করবে না। যার জন্য স্রষ্টা একজন।

এবং আমরা উপরোক্ত সমস্ত উদাহরণ থেকে বুঝতে পারি যে স্রষ্টা আল্লাহ তায়ালা এবং এর দ্বারা তাঁর একত্ব প্রকাশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close